২০শে জানুয়ারি ২০২১ এ ভারত থেকে মালদ্বীপে ভ্যাকসিনের চালান নিয়ে একটি এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট মালদ্বীপে পৌঁছেছিল। (সান ছবি / ফায়াজ মুসা)
ভারত থেকে ভ্যাকসিন চালান মালদ্বীপে পৌঁছেছে

মালদ্বীপে ভারত সরবরাহ করা COVID-19 এর বিরুদ্ধে ভ্যাকসিনের চালান মালদ্বীপে পৌঁছেছে। ভারতে তৈরি কোভিশিল্ড ভ্যাকসিনের এক লক্ষ ডোজ বহনকারী এয়ার ইন্ডিয়ার একটি বিমান কিছুক্ষণ আগে ভেলানা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছিল। প্রক্রিয়া দুটি শট প্রয়োজন যেহেতু ডোজ ৫০০০০ লোককে টিকা দেওয়ার জন্য যথেষ্ট। ভারত কর্তৃক ভ্যাকসিন সরবরাহের ফলে মালদ্বীপ ভারতে উত্পাদিত ভ্যাকসিন গ্রহণকারী প্রথম দেশ হিসাবে পরিণত হয়েছে। কোভিশিল্ড হ'ল এস্ট্রাজেনেকা-অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ভ্যাকসিনের জন্য ভারতে ব্যবহৃত নাম। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে যে এই ভ্যাকসিনের কার্যকারিতা হার ৯০ শতাংশ রয়েছে।

২০শে জানুয়ারি ২০২১-এ ভারত থেকে মালদ্বীপে ভ্যাকসিনের চালান নিয়ে একটি এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট মালদ্বীপে পৌঁছেছিল। (সান ছবি / ফায়াজ মুসা)

রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সোলিহ আজ জাতির উদ্দেশ্যে এক ভাষণে বলেছিলেন যে এই ভ্যাকসিনটি জাতির জন্য নতুন আশা নিয়ে এসেছে এবং বিনামূল্যে চালানের জন্য ভারতকে ধন্যবাদ জানায়। অন্যান্য উন্নয়নের ক্ষেত্রে, মালদ্বীপের স্বাস্থ্য আধিকারিকরা আরও বলেছে যে আরও ৭০০০০০ টি ভ্যাকসিনের জন্য এস্ট্রাজেনেকার সাথে দেশটির একটি চুক্তি রয়েছে।

লেখাটি ভালো লাগলে- লাইক, কমেন্ট ও শেয়ার করুন