অনলাইনে যেভাবে ফোমেমা চেক করবেন

যেসব বাংলাদেশী ভাইয়েরা নতুন করে ভিসা করবেন অথবা ভিসা রিনিউ করবেন তাদের জন্য ফোমেমা করা বাধ্যতামূলক । অনেক বাংলাদেশী ভাইয়েরা মেডিকেল করার পর চিন্তিত থাকেন যে তাদের মেডিকেল সঠিক ভাবে হয়েছে কিনা , আমাদের আজকের লেখাটি তাদের জন্য , নিচের লেখাটি মনোযোগ দিয়ে পড়ুন যে কিভাবে আপনি আপনার ফোমেমা চেক করবেন।

সর্বপ্রথম আপনাকে আপনার মোবাইল অথবা কম্পিউটারের ব্রাউসার থেকে এই লিংকে https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus ক্লিক করতে হবে , তারপর আপনার ওয়েব সাইটটি দেখতে উপরের ছবির মতো হবে , একটু খেয়াল করুন এখানে "carian I " ঘরে পাসপোর্ট নম্বর লেখার জায়গায় আপনার পাসপোর্ট নম্বরটি লিখবেন , তারপর warganegara তে ক্লিক করার পর বাংলাদেশ সিলেক্ট করবেন , এরপর "carian II" এর ঘরে কোনো কিছু পূরণ করতে হবে না , আপনি শুধু "carian " লেখা বাটনে চাপ দিবেন তাহলেই উপরের ছবির মতো আপনার সব কিছু দেখাবে , এখানে আপনার নাম , পাসপোর্ট নম্বর , আপনার জন্ম তারিখ , কত তারিখে ফোমেমা করেছেন , আপনার ফোমেমার মেয়াদ কবে শেষ হবে এবং আপনি ফিট নাকি আনফিট সব কিছু দেখাবে ।

এই ওয়েব সাইটটি সরাসরি ইমিগ্রশনের সাথে সংযুক্ত , তাই অনেক সময় একটু স্লো হতে পারে , তাই একটু ধৈর্য সহকারে চেক করতে হবে । আশাকরি আপনাদের সবার মেডিকেল ভালো ভাবে হবে , আমাদের খবরটি ভালো লাগলে দোয়া করে ফেসবুকে বন্ধুদের সাথে শেয়ার করবেন যেন বাকি সবাই জানতে পারে ।


লেখাটি ভালো লাগলে- লাইক, কমেন্ট ও শেয়ার করুন